১ কিলোমিটার ধানগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 মির্জাগঞ্জ উপজেলার ইয়ার উদ্দিন খলিফা(রঃ)মাজার শরীফ সংলগ্ন মির্জাগঞ্জ গুচ্ছগ্রামের রাস্তাটিতে ধানগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ জানিয়ছেন গ্রামবাসী। চলাচল না করতে পারায় ৩ গ্রামরে লোকজন একাত্রিত হয়ে রাস্তায় উপরে প্রায় ১কিলোমিটর ধরে ধান গাছ রোপন করেছেন। এ ব্যপারে মির্জাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মাজেদ গোলদার বলেছেন ভিন্ন কথা,শিশুরা ধানগাছ লাগিয়েছেন।

তাতে কিছু হয় না। সরকারের বরাদ্ধ না থাকায় রাস্তাটি করা যাচ্ছে না। অথচ গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মির্জাগঞ্জ গুচ্ছগ্রামের ৮০টি পরিবারের লোকজনসহ রাস্তাদিয়ে প্রতিদিন ৩ গ্রামের মানুষ যাতায়াত করছে। এর পাশাপাশি গাবতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়,মির্জাগঞ্জ দরগাহ শরীফ মাধ্যমিক বিদ্যালয়,দরগাহ শরীফ রেজিঃপ্রাথমিক বিদ্যালয়,ই্য়ার উদ্দিন খলিফা(রঃ)মাজার শরীফ মসজিদ ও মাদ্রাসা রয়েছে। এ সকল প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ মুসুল্লীদের নামাজ পড়তে যেতে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাস্তাটি মেরামতের জন্য বরাদ্দ আসলেও ইউনিয়ন চেয়ারম্যানের ক্ষমতা বলে তিনি এ রাস্তাটি গুচ্ছগ্রামের লোকজনের কথা চিন্তা না করে তার বাড়ি সংলগ্ন রাস্তাটি করেন। গত সরকারের আমলে কিছুটা রাস্তা ইট দিয়ে স্লোলিং করা হলেও বাকি রাস্তা বেট কেটে রাখা হয়েছে। তা এখন পর্যন্ত নির্মান না হওয়ায় বর্ষা মৌসুমে রাস্তাদিয়ে চলাচলের একবারেই অনুপযোগী হয়ে পড়ে। এদিকে পায়রা ও শ্রীমন্ত নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩/৪ফুট পানি বৃদ্ধি পেলেই রাস্তাটি তলিয়ে কয়েকটি গ্রাম তলিয়ে যায়। সরকার ছিন্নমূল মানুষের পাসে দাড়ালেও এক শ্রেনীর অসাধু চেয়ারম্যানের অনিচ্ছায় কারনে রাস্তাটি করা হচ্ছে না বলে এলাকার বয়োজেষ্টো ছত্তার গাজী বলেন। ওই এলাকার মাজেদ হাওলাদার, আলতাফ সিকদার,জালাল হাওলাদার,মাজেদ মল্লিকসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, ইউনিয়ন চেয়ারম্যানের বাড়ির পাশে রাস্তাট এ ভাবে পড়ে আছে। তিনি দেখেও না দেখার ভান করেন। এলজিএসপির অনেক টাকা বরাদ্ধ আসে এ ইউনিয়নে। ওই বরাদ্ধ গুলো তিনি কি করেন তা জনসাধারন জানতে পারেন না। এলজিএসপির টাকা দিয়েও রাস্তাটি নির্মান করতে পারেন। কিস্তু তিনি তা না করে তা নাম মাত্র প্রকল্প দেখিয়ে তা আত্মসাৎ করেন। উপজেলা নির্বাহী অফিসার মো.জয়নুল আবেদীন বলেন, মির্জাগঞ্জে এরকম একটি রাস্তা রয়েছে। আমি সরেজমিনে পরিদর্শন করে রাস্তাটি নির্মানের ব্যবস্থা করা হবে।

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-১৬ সময় : ১৫:০৭:০৫ বিভাগ: মির্জাগঞ্জ