হাইব্রিড যন্ত্রের পরিচয় ঘটাবে মাইক্রোসফট

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 আগামী ২১ জানুয়ারিতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে মাইক্রোসফট। সেখানে আনকোরা উইন্ডোজ অপারেটিং সিস্টেম ১০ এর পরিচয় তুলে ধরা হবে। এর চেয়ে বড় গুঞ্জণের বিষয় হলো, নতুন উইন্ডোজ যে যন্ত্রের মাধ্যমে দেখানো হবে, তা মাইক্রোসফটের মূল আকর্ষণ হতে চলেছে। যন্ত্রটি হবে মোবাইল ফোন ও ল্যাপটপের হাইব্রিড! এ ছাড়া নতুন উইন্ডোজ অন্যান্য ফোন ও ট্যাব বা ল্যাপটপেও পাওয়া যাবে।
একই অনুষ্ঠানে নতুন বিশেষ এই হাইব্রিড যন্ত্রের পরিচয় ঘটাবে মাইক্রোসফট। বড় আকারের পর্দাটি স্লাইড করলে নিচে বেরিয়ে আসবে কোয়ার্টি কি-প্যাড। ডেল ভেনাস প্রো এর মতো হতে পারে বলে ধারণা করছেন অনেকে।
সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে জানানো হয়, নতুন উইন্ডোজের পরিচয় এই যন্ত্রের মাধ্যমেই তুলে ধরা হবে। তবে ফোন-ল্যাপটপের এই হাইব্রিড যন্ত্রের উৎপাদন শুরু হতে আরো কিছু সময় অপেক্ষায় থাকতে হতে পারে। মূলত স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবসা বা অফিসের কাজে বেশ কাজের হয়ে উঠেছে। একে আরো সহজ করতেই নতুন হাইব্রিড আনছে মাইক্রোসফট, বলা হয় প্রতিবেদনে।
নতুন উইন্ডোজ ১০ একটিমাত্র কোডে স্মার্টফোন, ট্যাব এবং ল্যাপটপে চলবে। এর সঙ্গে যদি হাতে থাকে স্লাইডিং স্মার্টফোন ও ল্যাপটপের হাইব্রিড, তবে তো কথাই নেই।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-২১ সময় : ০০:৫৬:৩০ বিভাগ: তথ্য প্রযুক্তি