মরগ্যানের সেঞ্চুরিতে ইংল্যান্ডের ২৩৪ রান

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 মাত্রই অধিনায়ক হয়েছেন। আর নেতৃত্বের ভারের সাথে কিছু দায়িত্বও থাকে নেতার। আদর্শ নেতার মতই অস্ট্রেলিয়ার সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে গেলেন ইউইন মরগ্যান। তার দুর্দান্ত ব্যাটিংয আর সময় উপযোগী সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সামনে মোটামুটি মানের একটা স্কোর দাঁড় করাতে পেরেছে ইংল্যান্ড। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৪৭.৫ ওভারে ২৩৪ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা। ভারতের সাথে অস্ট্রেলিয়ার সিরিজে যে সিডনি ব্যাটসম্যানদের বন্ধু হিসেবে প্রমাণিত। কিন্তু এদিন প্রথম ওভারের প্রথম ও তৃতীয় বলে আঘাত হানলেন মিচেল স্টার্ক। ইয়য়ান বেল ও টেইলরকে কিছু বুঝে ওঠার আগেই ড্রেসিং রুমে ফিরিয়ে দিয়েছেন। এই দুজনের কেউই রান করতে পারেন নি। জো রুট (৫) দলের ১২ রানের সময় হয়েছেন প্যাট কামিন্সের শিকার। ৩৩ রানের সময় নেই মঈন আলি (২২)। স্টার্ক, কামিন্স, ফকনাররা ৫৯ রানেই সেরা ব্যাটসম্যানদের তুলে নেন।
ব্যাটসম্যানদের এই ড্রেসিং রুমে ফেরার মিছিলের মাঝে একপ্রান্ত ধরে রাখেন ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলতে নামা মরগ্যান। বাটলারকে (২৮) নিয়ে সতর্ক ৬৭ রানের জুটি তিনি গড়ে তোলেন সপ্তম উইকেটে। জর্ডান দলের সংগ্রহে দেন ১৭ রান। এভাবেই নিজের প্রান্ত আগলে ধরে সময়ের দাবি অনুযায়ী ব্যাট করে গেছেন মরগ্যান। ১২৭ বলে সেঞ্চুরি করেছেন তিনি। অষ্টম উইকেটে জর্ডানের সাথে গড়েছেন ফিফটি রানের জুটি। আর ১৩৬ বলে ১১ চার ও ৩৩ ছক্কায় ১২১ রান করেছেন মরগ্যান। ১৩১তম ম্যাচে নিজের ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি করে তিনি বিদায় নেন দলের ২৩৪ রানে। ওই রানেই শেষ হয়েছে ইংল্যান্ডের ইনিংস।

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-১৬ সময় : ১৪:৩৬:৪৫ বিভাগ: খেলাধুলা