প্যারিসে বোমা আতঙ্কে রেলস্টেশন বন্ধ ঘোষণা

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 ফ্রান্সের রাজধানী প্যারিসে বোমা হামলা আতঙ্কে একটি রেলস্টেশন বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার প্যারিসের গ্যারে ডি ইস্ট স্টেশনের এ হামলার হুমকি দেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, পূর্ব সতর্কতা হিসেবে রেলস্টেশনটি বন্ধ করে দেয়া হয়েছে।

গ্যারে ডি ইস্ট প্যারিসের অন্যতম প্রধান রেলস্টেশন। এটি পূর্ব প্যারিস ও ফ্রান্সের পূর্বাঞ্চলের বাসিন্দাদের সেবা দিয়ে থাকে।

এদিকে সন্ত্রাসবিরোধী অভিযানে প্যারিসে ১২জনকে আটক করেছে পুলিশ। গত সপ্তাহে ব্যঙ্গ ম্যাগাজিন শার্লি এবদো এবং একটি বিপণি কেন্দ্রে সন্ত্রাসী হামলায় ১৭জন নিহতের পর এ অভিযান শুরু করেছে পুলিশ।
ফরাসি টেলিভিশন চ্যানেল আইটেলি জানিয়েছে, মন্ট্রুগ,গ্রিগনি,চ্যাটিনেই-মালাব্রি. ইপিনেই-সুর-সিনি ও ফ্লিউরি-মারওগিস শহরে বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

গত বুধবার শার্লি এবদোর প্যারিস কার্যালয়ে হামলা চালিয়ে সম্পাদক এবং চার কার্টুনিস্টসহ ১২ জনকে হত্যা করে জঙ্গিরা। মহানবীকে নিয়ে আপত্তিকর কার্টুন ছাপানোর দায়ে ওই হামলা চালানো হয়। এরপর বৃহস্পতিবার দক্ষিণ প্যারিসে অপর এক হামলায় এক নারী পুলিশ নিহত হন। পরদিন শুক্রবার শহরের একটি বিপনি কেন্দ্রে চার জিম্মিকে হত্যা করে জঙ্গি সন্ত্রাসীরা। গত তিন দিনের অব্যাহত সহিংসতায় সব মিলিয়ে ১৭ জন প্রাণ হারায়।

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-১৬ সময় : ১৪:৪১:১৩ বিভাগ: বিদেশ