গলাচিপায় জমি নিয়ে সংর্ঘষ: আহত ১৫

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

উপজেলার চরকাজল ইউনিয়নে জমি নিয়ে বিরোধে ব্যাপক সহিংসতা হয়েছে। দুইদফা হামলায় তিনটি বসতঘরে ভাংচুর লুটপাটসহ ১৫জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, বড়শিবা গ্রামের মন্নান ভূইয়া ও বারেক মিয়ার সাথে স্থানীয় কৃষক নুর জামাল চৌকিদার মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।

ঘটনার দিন বিকেলে দুইপক্ষের মধ্যে এ নিয়ে কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে সন্ধ্যায় মন্নান ভূইয়া ও বারেক বাহিনীর ৩০ থেকে ৩৫জন লোক ধারালো অস্ত্র নিয়ে নিরহ কৃষক নুর জামাল চৌকিদারের বাড়িতে দুইদফা হামলা চালিয়ে তিনটি বসত ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে।এ সময় পিটিয়ে ও কুপিয়ে প্রায় ১৫ জনকে আহত করা হয়।

আহতদের মধ্যে খোরশেদ, নুর জামাল ও কবিরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওই রাতেই গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়াও অপর আহত মোর্শেদ, আব্দুল খালেক, রাজিব, সিদ্দিক হাওলাদার, রুমা বেগম, রুনা বেগম, মের্শেদা বেগম ও জনি বিবিকে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

গলাচিপা থানার অফিসার ইন চার্জ (ওসি) শিশির কুমার পাল বলেন, ‘পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-১৬ সময় : ১৫:১৭:৪০ বিভাগ: গলাচিপা