একে অন্যকে উজ্জীবীত করেন মেসি আর রোনালদো

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 ফুটবল ইতিহাসে এমন উদাহরণ নেই আর। ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি একই সময়ে কাঁপাচ্ছেন বিশ্ব। একই সময়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতায় ব্যস্ত। একই সময়ে তাদের প্রত্যেক বছরের লড়াই বিশ্বের সেরা খেলোয়াড় হবার জন্য। ২০০৮ থেকে এ পর্যন্ত এই দুজনই কেবল জিতেছেন বিশ্বের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি ফিফা ব্যালন ডি'অর। আর রোনালদোর বিশ্বাস, মেসি ও তার মধ্যে যে প্রতিযোগিতা তা একে অন্যকে উজ্জীবীত করে। সেই সাথে এটা বিশ্বের অন্য খেলোয়াড়দেরও জন্যও উজ্জীবনী মন্ত্রের মত।
"আমি নিশ্চিত যে আমাদের দুজনের মধ্যকার প্রতিযোগিতা তাকেও (মেসি) উজ্জীবীত করে। এটা আমার জন্য ভালো। ভালো তার জন্যও। আর অন্য যে খেলোয়াড়রা বেড়ে উঠছে তাদের জন্যও ভালো।" রোনালদো বলেছেন, "মেসি চারটি ব্যালন ডি'অর জিতেছে। আমি জিতেছি তিনটি। এটা বিশ্ব ফুটবলের জন্য ভালো।"
এখন রোনালদো তার বাঁ পায়ের দিকে মনযোগ দিয়েছেন। ডান পায়ের সমান কার্যকর করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ফ্রি কিকে নিজের দক্ষতা বাড়াচ্ছেন। রোনালদোর বিশ্বাস, অনুশীলন ছাড়া কোনো কিছুই ভালো করা সম্ভব না। আর নিজের সাফল্যের মন্ত্রটাও রোনালদো জানিয়েছেন সবাইকে। বলেছেন, "খেলাটাই আমার গাইড। আমি ৬০টির মতো ম্যাচ মৌসুমে খেলতে পারি। এর কারণ আমি নিজের যত্ন নেই। আমি ঠিকমত ঘুমাই। ভালো খাবার খাই। এভাবেই আমি পারফেকশনের দিকে এগিয়ে যাই। এমনটা না করলে কারো পক্ষে ভালো খেলার ছন্দ রাখা সম্ভব না।"

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-২১ সময় : ০০:৪৪:৩২ বিভাগ: খেলাধুলা