অবশেষে প্রেমিকের বাড়িতে অনশন

পটুয়াখালী ওয়েব রিপোর্ট॥

 বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে সারাদিন অবস্থান ও অনশনের পর রাতে অপসারণ সম্ভব হয়েছে মেহেরপুরের এক প্রেমিকাকে। তবে বিয়ে না হলে আবারও অনশন করবে বলে হুমকি দিয়েছে ঐ প্রেমিকা। ঘটনাটি ঘটেছে মেহেরপুরের গাংনী উপজেলার ছাতিয়ান গ্রামে।

প্রেমিকা নুরজাহান খাতুন মেহেরপুর শহরের একটি বিউটি পার্লারের কর্মী। সে গাংনীর শিশিরপাড়া গ্রামের মৃত আব্দুল গণির মেয়ে।

বিয়ের প্রতিশ্রুতি ভঙ্গ করায় মঙ্গলবার প্রেমিক সেলিম রেজার বাড়িতে অনড় অবস্থান নেয় নুরজাহান। এ সময় সেলিমের  মা ও ফুফু তার চুলের মুঠি চেপে বাড়ি থেকে বের করার চেষ্টা করেন। নুরজাহানও পাল্টা তাদের চুলে ধরেন। ফলে হবু বউয়ের সঙ্গে শাশুড়িদের চুলোচুলির ঘটনা ঘটে।

নুরজাহানের অভিযোগ থেকে জানা যায়, সেলিম রেজার কাপড়ের দোকানে কাপড় কিনতে গিয়ে তাদের পরিচয়। এক পর্যায়ে প্রেম এবং পরিণতির প্রতিশ্রুতি। বিয়ের প্রলোভনে দীর্ঘদিন ধরেই সেলিম রেজার সঙ্গে তার মেলামেশা।

গত কয়েকমাস ধরে  বিয়ের জন্য চাপ দিলে পাশ কাটিয়ে যেতে শুরু করেন সেলিম রেজা। গোপনে গত ১৫ ডিসেম্বর কোদাইলকাটি গ্রামে বিয়ে করেন সেলিম রেজা। এ অবস্থায় নুরজাহান বিয়ের চাপ অব্যহত রাখলে সেলিম তাকে নিয়ে যায় বাওট গ্রামে ফুফুর বাড়িতে।

মঙ্গলবার সকালে সেলিমের বিয়ের বিষয়টি জানতে পেরে নুরজাহানের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। নিরুপায় হয়ে সে সেলিমের বাড়িতে গিয়ে অনশন শুরু করে। এক পর্যায়ে সেলিমের পরিবারের লোকজনের মারধর ও গালিগালাজের স্বীকার হয়। তবুও বিয়ের দাবিতে অনড় অবস্থানে ছিলেন  নুরজাহান। রাতে সেলিম রেজার পক্ষের কিছু লোকজন ওই বাড়ি থেকে তাকে অপসারণ করতে সক্ষম হন। তবে বিয়ে না হলে আবারো অনশন করবেন বলে জানান নুরজাহান।

ছাতিয়ান শেখপাড়ার মনিরুল ইসলামের ছেলে প্রেমিক সেলিম রেজা পেশায় একজন পোশাক ব্যবসায়ী। বামুন্দি বাজারে রেজা ফ্যাশনের স্বত্বাধিকারী। তিনি নুরজাহানের অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, ‘তাকে মিথ্যা অভিযোগ ফাঁসাতে সে প্রেমের নাটক করছে। তার সঙ্গে কোন সম্পর্ক ছিলনা।’

এদিকে মঙ্গলবার প্রেমিকার অনশনের খবর শুনে এলাকার শ শ উৎসুক মানুষ সেলিমের বাড়িতে ভিড় করেন। অবশ্য তার আগেই বাড়ি থেকে পালিয়ে যায় সেলিম। নুরজাহানকে মারধরের দৃশ্য দেখেন এলাকার অনেকেই। বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি করেছে।

পটুয়াখালী ওয়েব/২০১৫/অপ

তারিখ : ২০১৫-০১-২১ সময় : ০০:৫৩:৪৭ বিভাগ: জাতীয়